Search

এই বিভাগের আরো খবর

সাভারে ভবন থেকে পড়ে নর্থ সাউথের শিক্ষার্থীর মৃত্যু ঘিরে রহস্য

দেশপ্রান্তর:

সাভারের খাগান এলাকায় বন্ধুদের ফ্ল্যাটে বেড়াতে গিয়ে পাঁচ তলা ভবন থেকে পড়ে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবির মাশরুর ডায়মন্ডের (২৫) মৃত্যু ঘিরে রহস্য তৈরি হয়েছে। আবিরের পরিবারের দাবি- তাকে হত্যা করা হয়েছে। সুষ্ঠু তদন্ত দরকার। অপরদিকে পুলিশ বলছে, ঘটনা তদন্ত করা হচ্ছে। যেই জড়িত হোক আইনের আওতায় আনা হবে।

নিহত আবির মাশরুর ডায়মন্ড বগুড়ার শাহজাহানপুর থানার লতিফপুর কলোনী এলাকার মিজানুর রহমানের ছোট ছেলে। গত বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) দিবাগত রাতে আশুলিয়ার খাগান এলাকায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-সংলগ্ন একটি পাঁচতলা ভবনের নিচ থেকে আবিরের মরদেহ উদ্ধার করা হয়। ওই ভবনের ছাদ থেকে পড়ে আবির মারা যান বলে জানা গেছে। এ ঘটনায় সাভার মডেল থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

জানা গেছে, আবির সাভারের খাগান এলাকায় যে বাসায় গিয়েছিল, সেই বাসায় চারজন একটি ফ্ল্যাট ভাড়া নিয়ে থাকতেন। তাদের মধ্যে দুইজনের বাবা পুলিশের কর্মকর্তা। আর ওই ফ্ল্যাটে আগে ভাড়া থাকতেন আবিরের পূর্বপরিচত ওয়াছি নামে আরও একজন। মূলত ওয়াছির মাধ্যমেই ওই ফ্ল্যাটের চারজনের সঙ্গে বন্ধুত্ব হয়েছিল আবিরের।

নিহত আবিরের বাবা মিজানুর রহমান বলেন, কী কারণে আবির বসুন্ধরা সি-বক্ল থেকে সাভারের খাগানে গিয়েছিল? আর আবির যদি আত্মহত্যা করে, তবে কী কারণে করতে পারে তাও অজানা। ওই বাড়ির ছাদ থেকে লাফিয়ে পড়ল, কিন্তু কোনো সিসি ক্যামেরায় কিছু নেই।

তিনি বলেন, সাভারের যেখানে আবিরের মরদেহ পাওয়া গেছে, সেখানে গিয়ে সিসি ক্যামেরা দেখেছি। নিচ তলায় দুটি সিসি ক্যামেরা ছিল। ওই সিসি ক্যামেরায় ঘটনার দিন রাত ১টা ৩ মিনিটে আবির নিচ তলার গেট দিয়ে বাহিরে বের হওয়ার চেষ্টা করছিল দেখেছি। কিন্তু গেট তলাবদ্ধ থাকায় আবির বের হতে পারেনি। এ সময় তার চোখে মুখে এক রকমের ভয়ের ছাপ ছিল। এরপর আবার ভবনের ভেতরে এসে নিচ তলায় একটি ফ্ল্যাটের কলিং বেল চাপে। সেখানে কিছু সময় দাঁড়িয়ে অপেক্ষা করেও ভেতরের কোনো সাড়াশব্দ না পেয়ে আবার ওপরে ওঠে আবির। তবে আবির যে বাসায় বন্ধুদের কাছে গিয়েছিল ওই বাসার ছাদে কোনো সিসি ক্যামেরা নেই। এটি হত্যাকাণ্ড হতে পারে, আরও তদন্তের প্রয়োজন।

ওই ফ্ল্যাটের সদস্য রাসেল আহমেদ জানান, ১৫ ফেব্রুয়ারি রাত ৯টার দিকে আবির বসুন্ধরা থেকে সাভারে এসেছিলেন। তবে রাতে হঠাৎ করে আবির ছাদে যায়। পরে আমরা গিয়ে দেখি ছাদ থেকে পড়ে গেছে। এ সময় হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক আবিরকে মৃত ঘোষণা করেন।

সাভার মডেল থানার বিরুলিয়া ফাঁড়ির ইনচার্জ দিদারুল ইসলাম জানান, এ ঘটনায় অপমৃত্যু মামলা করা হয়েছে। সেই সঙ্গে তদন্ত চলছে। যদি কোনো ব্যক্তির সংশ্লিষ্টতা পাওয়া যায়, তবে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Translate »