Search

এই বিভাগের আরো খবর

বিপিএলের লিগ পর্ব শেষে তামিম-শরিফুলদের আধিপত্য

দেশপ্রান্তর:

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম মৌসুমের লিগ পর্বের খেলা শেষে ব্যাটে-বলে দাপট স্থানীয় ক্রিকেটারদের। সর্বোচ্চ রান সংগ্রাহক, সর্বোচ্চ উইকেট সংগ্রাহকের তালিকায় আধিপত্য তামিম ইকবাল, শরিফুল ইসলামদের।

টুর্নামেন্টের ৪২ ম্যাচ শেষে সেরা দশ রান সংগ্রাহকের তালিকায় আট জনই বাংলাদেশি। যেখানে ১২ ইনিংসে ৩৯১ রান নিয়ে শীর্ষে ফরচুন বরিশালের অধিনায়ক তামিম।

৩২.৫৮ গড়ে এই রান তুলেছেন তিনি। দ্বিতীয় অবস্থানে আছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের তাওহিদ হৃদয়। ১২ ইনিংসে ৩৮৩ রান করেন এই ডানহাতি-ব্যাটার। এরপর চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের ওপেনার তানজিদ হাসান আছেন ৩৮২ রান নিয়ে।

চার ও পাঁচ নম্বরে আছে এলেক্স রোস ও মুশফিকুর রহিম। দুর্দান্ত ঢাকার রোস ৩৫২ ও বরিশালের মুশফিকের সংগ্রহ ৩১৩ রান। এই তালিকায় একমাত্র রোস ছাড়া সবার রান বাড়িয়ে নেওয়ার সুযোগ আছে।
বোলিং বিভাগে সেরা ১০ বোলারের নয় জনই স্থানীয় বোলার।

দল বাদ পড়লেও ১২ ম্যাচে ২২ উইকেট নিয়ে শীর্ষে ঢাকার বাঁহাতি পেসার শরিফুল ইসলাম। তাকে ছাড়িয়ে যাওয়ার সুযোগ আছে ১৭ উইকেট নেওয়া রংপুর রাইডার্সের বাঁহাতি অলরাউন্ডার সাকিব আল হাসানের সামনে। দলটির আরেক স্পিনার শেখ মেহেদী ১৫ উইকেট নিয়ে তিন নম্বরে আছেন। এই দুই বোলার এখনো অন্তত ২টি ম্যাচ পাবেন। চট্টগ্রামের বাঁহাতি পেসার বিলাল খান ১৪ উইকেট নিয়ে আছেন ঠিক তার পর।

ঢাকার অধিনায়ক তাসকিন আহমেদ ১৩ উইকেট নিয়ে এখনো আছেন পাঁচ নম্বরে। ব্যক্তিগত অর্জনে শরিফুল এগিয়ে আছেন আরো এক জায়গায়। টুর্নামেন্টের এখন পর্যন্ত একমাত্র হ্যাটট্রিক তার দখলে। এবারের বিপিএলে সেরা বোলিং ফিগারটাও এক বাংলাদেশির। ১২ রানে ৫ উইকেট নিয়ে এই তালিকায় শীর্ষে রংপুরের বাঁহাতি পেসার আবু হায়দার রনি। ব্যাটিং বিভাগে যে ৩টি সেঞ্চুরি এসেছে, তার দুটিই দেশি ক্রিকেটারদের। তানজিদ ও তাওহিদের। ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংসটিও তানজিদের, খুলনা টাইগার্সের বিপক্ষে ১১৬ রান। সর্বোচ্চ চার ও সর্বোচ্চ ছয় মারার অর্জনেও সবাইকে ছাপিয়ে গেছেন বরিশালের তামিম ও কুমিল্লার তাওহিদ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Translate »