Search

এই বিভাগের আরো খবর

নগরবাসীর আস্থায় ময়মনসিংহে হ্যাট্রিক করলেন মেয়র টিটু

দেশপ্রান্তর:

ময়মনসিংহ সিটি কর্পোরেশন (মসিক) নির্বাচনে হ্যাট্রিক করলেন মেয়র ইকরামুল হক টিটু। তিনি মহানগর আওয়ামী লীগের সভাপতি।কোন কেন্দ্রে পরাজিত হয়নি টিটু প্রতিটা কেন্দ্রে বিপুল ভোটে নির্বাচিত হয় মেয়র প্রার্থী টিটু। এই নির্বাচনে তিনি ভোট পেয়েছেন ১ লাখ ৩৯ হাজার ৬০৪টি।

গতকাল শনিবার (৯ মার্চ) রাত সাড়ে ৯টায় নগরের তারেক স্মৃতি মিলনায়তনে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের উদ্যোগে ভোট গনণা শেষে বেসরকারিভাবে সংশ্লিষ্টরা এই ফলাফল ঘোষনা করেন। এ সময় নগরের ১২৮টি ভোট কেন্দ্রের ঘোষিত ফলাফলে মো: ইকরামুল হক টিটু ঘড়ি প্রতীকে পেয়েছেন ১ লাখ ৩৯ হাজার ৬০৪। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী হাতি প্রতীকে সাদেকুল হক খান মিল্কি টজু পেয়েছেন ৩৫ হাজার ৭৬৩ ভোট। এছাড়াও জেলা আওয়ামী লীগের সভাপতি ঘোড়া প্রতীকে এহতেসামুল আলম পেয়েছেন ১০ হাজার ৭৭৩ ভোট,

কৃষকলীগ নেতা হরিণ প্রতীকে রেজাউল হক পেয়েছেন ১ হাজার ৪৮৭ ভোট এবং জাতীয় পার্টির প্রার্থী শহিদুল ইসলাম স্বপন মন্ডল লাঙ্গল প্রতীকে পেয়েছেন ১ হাজার ৩২১ভোট। এই ফলাফলে ইকরামুল হক টিটু তাঁর নিকটতম প্রতিন্দন্দ্বীর চেয়ে ১ লাখ ৩ হাজার ৮৪১ ভোট বেশি পেয়েছেন রিটার্নিং কর্মকর্তা ও ময়মনসিংহের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ বেলায়েত হোসেন চৌধুরী জানান, দিনভর শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ হয়েছে।

এতে কোথাও কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।নগরের ৩৩ ওয়ার্ডের মোট ১২৮টি ভোটকেন্দ্রের ৯৯০ বুথে দেড় হাজার ইভিএমে ভোট-গ্রহণ হয়েছে। প্রতিটি ভোটকেন্দ্রে চারজন পুলিশ ও ১২ জন আনসারসদস্য দায়িত্ব পালনের পাশাপাশি গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলোতে পাঁচজন পুলিশ ও ১২ ১২ জন আনসার সদস্য দায়িত্ব পালন করছেন। সেই সঙ্গে স্ট্রাইকিং ফোর্সের পাশাপাশি সাত প্লাটুন বিজিবি, ১১ প্লাটুন

পুলিশ, আর্মড পুলিশ এবং আনসার সদস্য, ১৭ টিম র‍্যাব ছাড়াও ৩৩ জন নির্বাহী হাকিম (ম্যাজিস্ট্রেট) এবং ১১ জন বিচারিক হাকিম (জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট) দায়িত্ব পালন করছেন।সূত্রমতে, এই নির্বাচনে পাঁচজন মেয়র প্রার্থী ছাড়াও নগরের ৩৩টি ওয়ার্ডে ১৪৯ জন সাধারণ কাউন্সিলর এবং ১১টি আসনে মোট ৬৯ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে লড়াই করেছেন।

নগরীর ১১ নম্বর ওয়ার্ডে ফরহাদ আলম বিনা-প্রতিদ্বন্দ্বিতায় কাউন্সিলর নির্বাচিত হওয়ায় কাউন্সিলর পদে মোট ৩২টি ওয়ার্ডে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে প্রসঙ্গত, এই নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৩৬ হাজার ৪৯৬ জন। এর মধ্যে ১ লাখ ৬৩ হাজার ৮৩২ পুরুষ এবং ১ লাখ ৭২ হাজার ৬৫৫ নারী ভোটার রয়েছে। এছাড়াও তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে ৯ জন।

সুন্দর সুষ্ঠু একটি নির্বাচন উপহার দিয়েছেন ময়মনসিংহ জেলা প্রশাসন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Translate »