Search

এই বিভাগের আরো খবর

অতিরিক্ত যাত্রী হয়ে ঝুঁকিপূর্ণ ভ্রমণে আইজিপির ‘না’

দেশপ্রান্তর:

ঈদযাত্রায় ঝুঁকিপূর্ণ ভ্রমণ না করার জন্য জনসাধারণের প্রতি অনুরোধ জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

রোববার (৭ এপ্রিল) বিকেলে সায়েদাবাদ জনপথ মোড়ে আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, নাড়ির টানে মানুষজন ঈদের ছুটিতে বাড়িতে ফিরছেন। আগামী ১০ এপ্রিল পর্যন্ত ঢাকা থেকে বাইরে যাওয়ার চাপ থাকবে। জনগণের ঈদযাত্রা যেন স্বস্তিদায়ক হয় সেজন্য পুলিশের সব ইউনিট একযোগে কাজ করছে।

এ সময় ঝুঁকিপূর্ণ ভ্রমণে যাত্রীদের অনুৎসাহিত করেন আইজিপি। তিনি বলেন, ‘আমরা যাত্রীদের বলতে চাই আপনারা নিজের জীবনের ঝুঁকি নিয়ে কোনো বাহনের যাত্রী হবেন না। আমরা সবাই ঈদের আনন্দ আত্মীয়-স্বজনের সঙ্গে ভাগাভাগি করার জন্য নাড়ির টানে যাত্রা করছি। আমরা কেউ দুর্ঘটনাকবলিত হয়ে আত্মীয়-স্বজনদের কাছে যেতে চাই না।’

ফাঁকা বাসার নিরাপত্তার বিষয়ে পুলিশপ্রধান বলেন, ঈদের ছুটিতে অনেকেই বাড়ি যাবেন। ঈদের ছুটিতে ফাঁকা বাড়িতে কেউ যাতে অপরাধ সংগঠিত না করতে পারে সেজন্য আপনারা ফ্ল্যাট বাড়ির নিরাপত্তার জন্য পাহারাদার নিয়োজিত করুন। সিসিটিভি ক্যামেরা সঠিকভাবে কাজ করছে কিনা তাও পরীক্ষা করুন।

জাল টাকার বিষয়ে সতর্কতা অবলম্বন করার কথা বলে আইজিপি বলেন, ঈদের সময়ে দ্রুত কেনাকাটা হয়। সেই সুযোগকে কাজে লাগিয়ে একটি চক্র জাল টাকা ছড়িয়ে দেয়। ফলে জাল টাকার কারণে অনেকে প্রচারিত হন। তাই জাল টাকার বিষয়ে বিশেষ সবাই সতর্কতা অবলম্বন করবেন এবং পুলিশকে জানাবেন।

এছাড়া যেকোনো প্রয়োজনে জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ ফোন করে পুলিশের সহায়তা নেয়ার পরামর্শ দিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Translate »