Search

এই বিভাগের আরো খবর

হাফেজ্জী বিশেষ সম্মাননা পুরস্কার-২০২৪ পেলেন মুহাম্মাদ রাজ

দেশপ্রান্তর:

বাঙালী জাতির অহংকার ও গৌরবের ৮ই মার্চ রোজ শুক্রবার বাদ মাগরিব হাফেজ্জী চ্যারিটেবল সোসাইটি অব বাংলাদেশের উদ্যোগে মোহাম্মদপুর নূরানী তালিমুল বোর্ড এর প্রধান কার্যালয়ে সারা বিশ্বব্যাপী উম্মাহর মাঝে সেবার চেতনা ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে সেবা ও দাওয়া বিষয়ে এক আলোচনা সভা, বিশেষ সম্মাননা প্রদান ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খতিবুল ইসলাম, আরেফ বিল্লাহ ও বায়তুল উলুম ঢালকা নগর মাদ্রাসার মুহতামিম আল্লামা মুফতি জাফর আহমদ দাঃবাঃ।

প্রধান বক্তা ছিলেন বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের মহাসচিব ও জামিয়া রহমানিয়া আজিজিয়া মাদ্রাসার মুহতামিম আল্লামা মুফতি মাহফুজুল হক সাহেব দাঃবাঃ, বিশেষ অতিথি ছিলেন নূরানী তালিমুল বোর্ড বাংলাদেশের মহাপরিচালক মাওলানা ইসমাইল বেলায়েত হুসাইন এবং বিশেষ বক্তা ছিলেন মাওলানা মুহাম্মদ যাইনুল আবেদীন।

মোঃ মিকাইল করিমের সভাপতিত্বে ও মাওলানা মুহসীন বিন মুঈনের পরিচালনায় অনুষ্ঠানের সার্বিক দায়িত্ব পালন করেন হাফেজ্জী চ্যারিটেবল সোসাইটি অব বাংলাদেশের পরিচালক মুহাম্মাদ রাজ-নওমুসলিম এবং সাধারণ সম্পাদক মাওলানা মোঃ ইব্রাহীম খলিল। প্রধান বক্তা আল্লামা মুফতি জাফর আহমদ বলেন মানব সেবা খুবই গুরুত্বপূর্ণ একটি ইবাদত।

সেবার উদ্দেশ্যে আমাদের উচিত চারদিকে ছড়িয়ে পড়া।ব্যক্তি জীবন থেকে শুরু করে পারিবারিক সামাজিক ও রাষ্ট্রীয় জীবনের প্রতিটি ক্ষেত্রে আমাদের কে সৎ ও প্রিয় নবী (সাঃ)এর আদর্শে উজ্জীবিত হয়ে আদর্শবান হিসেবে নিজেদের কে গড়ে তোলা। এবং কাজে কর্মে আমাদের পা থেকে মাথা পর্যন্ত রাসুল (সাঃ) এর অনুসরণ ও অনুকরণ করা।তাহলেই আমরা সত্যিকারের আশেকে রাসূল হিসেবে নিজেদেরকে দাবি করতে পারবো।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে আর্ত মানবতার সেবায় মানবিক সেবা কার্যক্রমে বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে আল্লামা মুফতি মাহফুজুল হক এর নিকট হতে “হাফেজ্জী বিশেষ সম্মাননা পুরস্কার- ২০২৪”গ্রহণ করেন হাফেজ্জী চ্যারিটেবল সোসাইটি অব বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির পরিচালক এবং সার্ক হিউম্যান রাইটস ফাউন্ডেশন ঢাকা মহানগর দক্ষিণের সহ-সভাপতি মুহাম্মাদ রাজ-নওমুসলিম।

সাধারণ সম্পাদক মাওলানা মোঃ ইব্রাহীম খলিল, সহ-সভাপতি মোহাম্মদ ইকবাল বাহার, “দি ফাইনান্স টুডে” পত্রিকার সিনিয়র সাংবাদিক ও সার্ক হিউম্যান রাইট ফাউন্ডেশন ঢাকা মহানগর উত্তরের যুগ্ম সাধারণ সম্পাদক এবং হাফেজ্জী চ্যারিটেবল সোসাইটি অব বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির সিনিয়র সম্পাদক মোঃ মোশাররফ হোসাইন রাজু, দপ্তর সম্পাদক মাওলানা মাহমুদুল হাসান, জহির ফার্মার ডাক্তার জহিরুল হক, সহ কোষাধ্যক্ষ মোঃ সানোয়ার হোসেন, মাওলানা মোঃ বায়েজিদ আহমদ ও যুগ্ম সম্পাদক ইশতিয়াক মুহাম্মাদ আল আমিন সহ সংগঠনের কেন্দ্রীয় কমিটির অন্যান্য সদস্যবৃন্দ।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Translate »