Search

এই বিভাগের আরো খবর

বাংলাদেশ থেকে কর্মী নেবে জর্ডান, মিলবে চিকিৎসা ও বিমানভাড়া

দেশপ্রান্তর:

বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেডের (বোয়েসেল) মাধ্যমে জর্ডানের একটি টেক্সটাইল কোম্পানিতে সরাসরি সাক্ষাৎকারের মাধ্যমে নারী পোশাককর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। কর্মীদের থাকা, খাওয়া ও চিকিৎসা ফ্রি ছাড়াও কর্মীদের আসা-যাওয়ার বিমানভাড়াও দেবে নিয়োগকারী প্রতিষ্ঠান।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বোয়েসেলের মাধ্যমে জর্ডানের শিডনি অ্যাপারেলস এলএলসি কোম্পানিতে মেশিন অপারেটর পদে ১৫০জন নারী কর্মী নেয়া হবে। প্রার্থীদের সংশ্লিষ্ট কাজের অভিজ্ঞতা থাকতে হবে এবং বয়স ২০ থেকে ৩৫ বছরের মধ্যে হতে হবে। সুদান ফেরত কর্মীদের সংশ্লিষ্ট কাজে যোগ্যতা ও দক্ষতার ভিত্তিতে অগ্রাধিকার দেয়া হবে এবং বিএমইটি পরিচালিত কারিগরি প্রশিক্ষণকেন্দ্র থেকে গার্মেন্টস ট্রেডে প্রশিক্ষিত সনদধারী ব্যক্তিদের অগ্রাধিকার দেয়া হবে। মাসিক মূল বেতন ১৯ হাজার ১৮৪ টাকা।

চাকরির শর্ত
দৈনিক ৮ ঘণ্টা ডিউটি, সপ্তাহে ৬ দিন। ওভারটাইম রয়েছে। চাকরির চুক্তি তিন বছর, তবে নবায়নযোগ্য। নিয়োগকর্তা থাকা, খাওয়া ও প্রাথমিক চিকিৎসা এবং পরিবহনের খরচ দেবেন। চাকরিতে যোগদানের বিমানভাড়া এবং তিন বছর সন্তোষজনকভাবে চাকরি শেষে দেশে ফেরত আসার বিমানভাড়া নিয়োগকর্তা দেবেন। অন্যান্য শর্ত জর্ডানের শ্রম আইন অনুযায়ী প্রযোজ্য হবে। যাদের বিরুদ্ধে বাংলাদেশে বা জর্ডানে কোনো মামলা আছে, তারা নিয়োগের অযোগ্য হবেন।

সাক্ষাৎকারের সময় যা আনতে হবে
চার কপি পাসপোর্ট সাইজ রঙিন ছবি, মূল পাসপোর্ট ও মূল পাসপোর্টের ছবিযুক্ত অংশের এক সেট রঙিন ও চার সেট সাদাকালো ফটোকপি, বর্তমান অফিসের পরিচয়পত্র/হাজিরা কার্ড ও শিক্ষাগত/অভিজ্ঞতার সনদ (যদি থাকে) সঙ্গে নিয়ে আসতে হবে।

বোয়েসেলের সার্ভিস চার্জ ও অন্যান্য খরচ
মেডিকেল ফি ১০০০ টাকা ও ফিঙ্গার প্রিন্টের ফি ২২০ টাকা নির্বাচিত কর্মীদের দিতে হবে। এ ছাড়া কোনো খরচ নেই।

সাক্ষাৎকারের তারিখ ও সময়
আগ্রহী প্রার্থীদের প্রয়োজনীয় কাগজপত্রসহ ১৫ মার্চ সকাল আটটায় সাক্ষাৎকার দিতে মিরপুরের শেখ ফজিলাতুন্নেসা মুজিব মহিলা কারিগরি প্রশিক্ষণকেন্দ্রে উপস্থিত হতে হবে। এ-সংক্রান্ত যেকোনো তথ্যের জন্য ০২-৪৮৩১৯১২৫ ও ০২-৪৮৩১৭৫১৫ টেলিফোন নম্বরে যোগাযোগ করা যাবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Translate »