Search

এই বিভাগের আরো খবর

ছাত্রীকে যৌন নিপীড়ন, জাবি শিক্ষক বরখাস্ত

দেশপ্রান্তর:

ছাত্রীকে যৌন নিপীড়নে অভিযুক্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) পাবলিক হেলথ অ্যান্ড ইনফরমেটিক্স বিভাগের সহকারী অধ্যাপক মাহমুদুর রহমান জনিকে বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

সিন্ডিকেট সভা শেষে সিন্ডিকেট সদস্য সচিব আবু হাসান সাংবাদিকদের এ তথ্য জানান। তিনি বলেন, নিপীড়নের অভিযোগে বিশ্ববিদ্যালয়ের পাবলিক হেলথ অ্যান্ড ইনফরমেটিক্স বিভাগের সহকারী অধ্যাপক মাহমুদুর রহমান জনিকে বিশ্ববিদ্যালয় থেকে বরখাস্ত করা হয়েছে।

প্রসঙ্গত, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের পাবলিক হেলথ অ্যান্ড ইনফরমেটিক্স বিভাগের সহকারী অধ্যাপক মাহমুদুর রহমান জনির বিরুদ্ধে একাধিক ছাত্রীর সঙ্গে অনৈতিক সম্পর্ক গড়ার অভিযোগ ওঠে। ২০২২ সালে এক শিক্ষিকার সঙ্গে তার ছবি ভাইরাল হয়। অভিযোগ ওঠে জনির প্রভাবে নিয়োগ পেয়েছেন ওই শিক্ষিকা। শিক্ষক পদে আবেদনকারী ৪৩ ব্যাচের এক ছাত্রীর সঙ্গে মাহমুদুর রহমান জনির কথিত কথোপকথন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এতে শোনা যায়, ভুক্তভোগীকে জোর করে গর্ভপাত করিয়েছেন মাহমুদুর রহমান জনি।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Translate »