Search

এই বিভাগের আরো খবর

১০তলা ভবন ৬০ হাজার টাকায় বিক্রি করলো ডিএনসিসি

দেশপ্রান্তর:

মোহাম্মদপুরের বছিলার রামচন্দ্রপুর খালের ওপর অবৈধভাবে গড়ে তোলা নির্মাণাধীন একটি ১০তলা ভবন ৬০ হাজার টাকায় বিক্রি করে দিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

উত্তর সিটি করপোরেশন অঞ্চল-০৫ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতাকাব্বীর আহমেদ ভবনটির উন্মুক্ত নিলাম কার্যক্রম পরিচালনা করেন।

এ সময় উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা ড. মোহাম্মদ মাহে আলম। নিলামে প্রাপ্ত সর্বোচ্চ দরদাতাকে ১৩ মার্চ থেকে ১০ দিনের মধ্যে নির্মাণাধীন ভবনটি ভাঙার কাজ সমাপ্ত করে অবশিষ্ট মালামাল সরিয়ে নেয়ার নির্দেশনা দেয়া হয়। ১৪ মার্চ থেকে প্রতিদিন ভবনটি ভাঙার কাজ চলছে।

ডিএনসিসি কর্মকর্তা মোতাকাব্বীর আহমেদ বলেন, ‘ম্যাপ অনুযায়ী নির্মাণাধীন ১০তলা ভবনের প্রায় ৮০শতাংশ রামচন্দ্রপুর খালের সীমানায় পড়েছে।

গত ২৩ ফেব্রুয়ারি তারিখে মেয়রের উপস্থিতিতে অবৈধভাবে গড়ে তোলা ভবনটি ভাঙা হয়। ভবনের মালিক ম্যাপ ও কাগজপত্র খতিয়ে দেখে খালের সীমানায় ভবনের ৮০ শতাংশ পড়ার বিষয়টি মেনে নেন।

এ সময় ভবনটি ভেঙে নেয়ার জন্য সাতদিন সময় চান ভবন মালিক। কিন্ত নির্ধারিত সময়ের মধ্যে ভবনটি সরিয়ে নিতে ব্যর্থ হওয়ায় পরবর্তীতে ভবন মালিকের সঙ্গে কথা বলে বিধি মোতাবেক উন্মুক্ত নিলামের মাধ্যমে এটি বিক্রি করা হয়।

উল্লেখ্য, গত ২৩ ফেব্রুয়ারি ২০২৪ লাউতলা রামচন্দ্রপুর খালের অবৈধ দখল উচ্ছেদ ও ময়লা পরিষ্কার কার্যক্রম শুরু করে ডিএনসিসি।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Translate »