Search

এই বিভাগের আরো খবর

থ্রেডিং ছাড়াই যেভাবে মুখের রোম দূর করবেন

দেশপ্রান্তর:

সুন্দর ঝকঝকে চেহারা পেতে চান সবাই। তবে সেজন্য ত্বকের যত্নে কিছুটা মনোযোগ দেওয়া প্রয়োজন। নানা কাজের ব্যস্ততায় রোজ তো আর পার্লারে যাওয়া হয়ে ওঠে না। এদিকে মুখের অবাঞ্ছিত রোম বেড়ে ত্বকের সৌন্দর্য অন্তরায় হয়ে দাঁড়াচ্ছে? রইলো সহজ কিছু টিপস। এতে আপনি কোন যন্ত্রনা ছাড়াই খুব সহজেই পাবেন আপনার কাঙ্ক্ষিত ঝকঝকে পরিষ্কার ত্বক।

বেসন, হলুদ ও গোলাপজল ফেসপ্যাক
বাঙ্গালি বাড়িতে আর যাইহোক বেসন তো থাকবেই। শুধু তেলেভাজা না করে এবারে বেসন, হলুদ ও গোলাপজল মিশিয়ে তৈরি করে ফেলুন ফেসপ্যাক। এটি মুখের রোম পরিষ্কার করার পাশাপাশি ত্বক ভালো রাখে। এই ফেসপ্যাক ত্বককে আর্দ্র ও কোমল রাখে।

2
যেভাবে তৈরি করবেন
একটি বাটিতে সমপরিমাণ বেসন ও হলুদ গুঁড়ো নিয়ে তাতে গোলাপজল মিশিয়ে নিন। ব্যাস তৈরি হয়ে গেলো প্যাক। এবারে এই মিশ্রণটি মুখে লাগিয়ে রাখুন বেশ কিছুক্ষণ। ১৫-২০ মিনিট পর শুকিয়ে গেলে গেলে রোম বৃদ্ধির বিপরীত দিকে টেনে তুলুন।

3
ডিম ও চিনি ফেসপ্যাক
ডিমের সাদা অংশে ১ চা চামচ কর্নস্টার্চ ও ১ চা চামচ চিনি যোগ করুন। উপাদানগুলো ভালো করে মিশিয়ে পেস্ট তৈরি করুন। এরপর মুখে লাগিয়ে অপেক্ষা করুন ১৫ মিনিট। ফেসপ্যাকটি শুকিয়ে গেলে ভেজা তুলোর সাহায্যে তুলে ফেলুন। এতে মুখের অতিরিক্ত রোম ওঠার পাশাপাশি ত্বকের মৃত কোষও পরিষ্কার হবে।

4
কলা ও ওটমিল ফেসপ্যাক
অর্ধেকটা কলা নিয়ে ভালোভাবে চটকে নিন। তাতে ২ টেবিল চামচ ওটমিল যোগ করুন এবং ভালোভাবে মিশিয়ে নিন। শুষ্ক ত্বকে এটি ভীষণ কার্যকর। ফেসপ্যাকটি শুধু মুখের রোমই দূর করে না, পাশাপাশি ভিটামিন ও খনিজ সরবরাহের মাধ্যমে মুখের ত্বকে পুষ্টি জোগায়। ফেসপ্যাক শুকিয়ে গেলে উষ্ণ পানি দিয়ে ধুয়ে ফেলুন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Translate »