Search

এই বিভাগের আরো খবর

আন্তর্জাতিক ক্রিকেট থেকে ওয়াগনারের অশ্রুসিক্ত বিদায়

দেশপ্রান্তর:

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন নিউজিল্যান্ডের বাঁহাতি পেসার নিল ওয়াগনার। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের একাদশে তিনি নাও থাকতে পারেন, এটা জানার পর অবসরের সিদ্ধান্তের কথা জানিয়েছেন ৩৭ বছর বয়সী পেসার। এক বিবৃতিতে তিনি নিজেই এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

একাদশে না রাখার কথা ওয়াগনারকে প্রথম জানিয়েছেন নিউজিল্যান্ডের নির্বাচকরা।

তারপর সরাসরি কোচ গ্যারি স্টেডের সঙ্গে কথা বলেন ওয়াগনার। এরপরই আন্তর্জাতিক ক্রিকেট ছাড়ার ঘোষণা দেন এই পেসার। আন্তর্জাতিক ক্রিকেট ছাড়লেও প্রথম শ্রেণির ক্রিকেট চালিয়ে যাবেন তিনি।

বিদায়বেলায় অশ্রুসিক্ত ওয়াগনার বলেছেন, ‘আপনি যেখানে অনেক কিছু দিয়েছেন এবং যা থেকে অনেক কিছু পেয়েছেন, তা থেকে সরে যাওয়া সহজ নয়।

কিন্তু এখন সময় এসেছে অন্যদের এগিয়ে যাওয়ার এবং এই দলকে এগিয়ে নেওয়ার। আমি ব্ল্যাক ক্যাপসের হয়ে টেস্ট ক্রিকেট খেলার প্রতিটি মুহূর্ত উপভোগ করেছি এবং একটি দল হিসেবে আমরা যা অর্জন করতে পেরেছি, তার জন্য আমি গর্বিত।’
হঠাৎ অবসরের ঘোষণা দেওয়ায় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের শেষ ম্যাচটিই ওয়াগনারের ক্যারিয়ারের শেষ ম্যাচ হয়ে রইল। নিউজিল্যান্ডের হয়ে মোট ৬৪টি টেস্ট খেলেন তিনি। ২৭.২৭ গড়ে তাঁর শিকার ২৬০ উইকেট।

টেস্টে নিউজিল্যান্ডের হয়ে পঞ্চম সর্বোচ্চ উইকেটশিকারি ওয়াগনার। তবে কখনো ওয়ানডে কিংবা টি-টোয়েন্টি খেলার সুযোগ হয়নি তাঁর। ৬৪ টেস্টের ক্যারিয়ারের মোট ৩২টি টেস্ট জিতেছেন এই পেসার। নিউজিল্যান্ডকে জেতানো ম্যাচগুলোতে তিনি ২২ গড়ে উইকেট নিয়েছেন ১৪৩টি।

নিউজিল্যান্ডের ২০২১ সালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের চ্যাম্পিয়ন জয়ে বড় ভূমিকা ছিল ওয়াগনারের।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Translate »